× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ৫ আগস্ট ২০২১, বৃহস্পতিবার , ২১ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জিলহজ্জ ১৪৪২ হিঃ

অযৌক্তিক ফি প্রত্যাহার ও টিকা দিয়ে হল খোলার দাবি ঢাবি ছাত্রলীগের

দেশ বিদেশ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
২২ জুন ২০২১, মঙ্গলবার

আবাসন ও পরিবহনসহ অযৌক্তিক সব ফি প্রত্যাহার এবং শিক্ষার্থীদের জন্য টিকা নিশ্চিত করে হল খুলে দেয়াসহ পাঁচ দফা দাবিতে ছাত্র সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। গতকাল বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন সন্ত্রাসবিরোধী রাজু স্মারক ভাস্কর্যের সামনে এ ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনটির বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীরা আবাসন এবং পরিবহন সুবিধা গ্রহণ করছে না। কিন্তু ভর্তি হতে এসে এসব ফি দিতে হচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধিক্কার জানিয়ে বলতে চাই, আপনারা অভিভাবকসুলভ আচরণ করতে ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, আপনাদের শিক্ষার্থীবান্ধব যে ভূমিকা, সে ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়েছে। আমাদের প্রত্যাশা থাকবে অবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন অযৌক্তিক সব ফি প্রত্যাহার করবে।
আর যদি প্রশাসন ফি প্রত্যাহার না করে আমরা মনে করবো বিশ্ববিদ্যালয় প্রশাসনের নৈতিকতা ভুল পথে চলে গেছে। এ সময় তিনি বলেন, প্রশাসনের সমন্বয়হীনতার কারণে শিক্ষার্থীরা টিকা থেকে বঞ্চিত। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শিক্ষার্থীদের টিকার আওতায় আনার নির্দেশ দিয়েছেন। চীন থেকে যে টিকা এসেছে সেটা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শৈথিল্যতার কারণে, সমন্বয়হীনতার কারণে মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা টিকা পেলেও ঢাবির শিক্ষার্থীরা টিকা পায়নি। সমাবেশ থেকে আমরা দাবি জানাচ্ছি অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে টিকার আওতায় নিয়ে আসার ব্যবস্থা করবেন। ঢাবি ছাত্রলীগের পাঁচ দফা দাবি হলো- আবাসিক ও পরিবহন ফি প্রত্যাহার; আবাসিক অনাবাসিক সকল শিক্ষার্থীকে দ্রুততম সময়ে ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসা; মাদকমুক্ত ক্যাম্পাসের প্রশাসনিক নিশ্চয়তা; আবাসন সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের মাস্টারপ্ল্যান বাস্তবায়নের জন্য রোডম্যাপ প্রণয়ন এবং বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের আধুনিকায়ন ও কোভিড-১৯ চিকিৎসার সুব্যবস্থা করা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর