× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার , ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১২ সফর ১৪৪৩ হিঃ

রংপুরে করোনায় আরও ১৬ জনের মৃত্যু , অক্সিজেন পাচারের অভিযোগে ৬ জন কারাগারে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
২৬ জুলাই ২০২১, সোমবার

আইসিইউ বেড সংকট, অক্সিজেন সংকট, চিকিৎসক কম, অস্বাভাবিক হারে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। রংপুর বিভাগে আবারো বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। সেই সঙ্গে থেমে নেই করোনা রোগীদের নিয়ে বাণিজ্য ও দুর্নীতি। ইতিমধ্যে ভুয়া চালান দেখিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে অক্সিজেন সিলিন্ডার পাচারের অভিযোগে পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে ৬ জন। জেলহাজতের মাধ্যমে শনিবার দুপুরে তাদের রংপুর মেট্রোপলিটন আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের আদালতে নেয়া হয়। আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। শনিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন কোর্ট পরিদর্শক নাজমুল কাদের।
রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, মেডিকেল কলেজ হাসপাতাল থেকে শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর সদরের আবুল কাশেমের ছেলে জহুরুল ইসলাম (৪৩), আসমত ফকিরের ছেলে আবুল কাশেম (৪৭), আইনুল হকের ছেলে সুজন হোসেন (২৯), চালকের সহযোগী দুলু রাম রায়ের ছেলে আশিক রায় (১৮), সুরুজ জামানের ছেলে সাইদ হাসান (২৯), আব্দুল গফুরের ছেলে সাইফুল ইসলামকে (৩৪) গ্রেপ্তার করে ৩টি ট্রাকসহ তাদের কোতোয়ালি থানায় নেয়া হয়। সেখানে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। রাতে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে মামলা করেছে। মামলাটি আমরা গুরুত্ব সহকারে দেখছি। এ ঘটনায় কেউ ছাড় পাবে না। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৪ জন, পঞ্চগড়ের ২ জন, লালমনিরহাটের ৩ জন, কুড়িগ্রামের ১ জন, ঠাকুরগাঁওয়ের ৩ জন, দিনাজপুরের ২ জন ও গাইবান্ধার ১ জন রয়েছে। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মারা গেলেন, ৮৩৮ জন। রোববার এ তথ্য নিশ্চিত করেছেন, রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা যায়, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন, ৪০ হাজার ৬৬ জন ও সুস্থ হয়েছেন, ২৯ হাজার ৯৭৪ জন। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৬০ জনের নমুনা পরীক্ষায় ৯২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর