× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২১, রবিবার , ৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ, ১০ সফর ১৪৪৩ হিঃ

গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে না ফেরার অনুরোধ বিজিএমইএ'র

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) জুলাই ৩১, ২০২১, শনিবার, ৬:৫৩ অপরাহ্ন

ঈদে গ্রামে যাওয়া শ্রমিকদের এখনই কর্মস্থলে ফিরে না আসার জন্য অনুরোধ জানিয়েছে পোশাক উৎপাদন ও রপ্তানিকারক উদ্যোক্তাদের সংগঠন বিজিএমইএ।

সংগঠনের সভাপতি ফারুক হাসান শনিবার দেয়া এক বিবৃতিতে শ্রমিকদের প্রতি এ অনুরোধ জানিয়েছেন।

ফারুক হাসান বলেন, রপ্তানিমুখী শিল্পের সার্বিক দিক বিবেচনা করে সরকার ১লা আগস্ট থেকে সকল রপ্তানিমুখী শিল্প কারখানা সমূহ লকডাউনের আওতা বহির্ভূত রাখার জন্য গত ৩০শে জুলাই একটি প্রজ্ঞাপন জারি করেছে।
 
তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রী এবং সরকারের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ যে, এই করোনা ক্রান্তিকালে রপ্তানিমুখী শিল্পের প্রয়োজনীয়তা বিবেচনা করে এবং দেশ ও অর্থনীতি এবং জীবন ও জীবিকা দুটোই সমন্বয়য়ের স্বার্থে সকল রপ্তানিমুখী শিল্প কারখানা সমূহ উৎপাদন কার্যক্রম পরিচালনার ব্যবস্থা গ্রহণ করেছেন। তবে কারখানা পরিচালনার ক্ষেত্রে সরকার কর্তৃক ঘোষিত এবং বিজিএমইএ কর্তৃক প্রদত্ত সকল স্বাস্থ্য-বিধি মেনে চলার জন্য সকল সদস্যগণকে আহ্বান জানাচ্ছি।

ফারুক হাসান বলেন, লকডাউন পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত কোনো শ্রমিক-কর্মচারী কারখানায় কাজে যোগদান করতে না পারলে তার উপর কোনো প্রকার ব্যবস্থা নেয়া হবে না। এ সময়ে কারখানার আশেপাশে অবস্থানরত শ্রমিকদের নিয়ে উৎপাদন কার্যক্রম পরিচালনা করার জন্য সকল সদস্যগণকে আহ্বান করছি।

বিবৃতিতে তিনি বলেন, পোশাক শিল্পে কর্মরত সম্মুখ সারির যোদ্ধাদের জন্য করোনা টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে। এজন্য সরকারের প্রতি বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রতি আমরা আবারও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। রপ্তানি বাণিজ্যে গতি ধরে রাখতে শ্রমিকদের শতভাগ টিকার আওতায় আনা অত্যন্ত জরুরি। শ্রমিকদের নিরাপত্তায় করোনার টিকার ব্যাপারে সহায়তা চেয়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপীয় ইউনিয়ন এবং ক্রেতা প্রতিষ্ঠানদের নিকট আমরা ইতিমধ্যে আহ্বান করেছি।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জাহিদ
৩১ জুলাই ২০২১, শনিবার, ৫:১৪

গার্মেনটস কর্মীদের দ্রুত টিকা দিতে হবে। সহযোগিতা বা দানের টিকার উপর ভরসা করা ঠিক হবে না ।।

LISA
৩১ জুলাই ২০২১, শনিবার, ৭:২৫

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর বিধিনিষেধের মধ্যে রপ্তানিমুখী শিল্পকারখানা চালুর ঘোষণা দেয়ার সিদ্ধান্ত আত্মঘাতী। করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত নিয়ন্ত্রণে আনার দরকার নাই গার্মেন্টস খোলা লাগবে। মানুষ মরুক সংক্রমণ হউক যেনো কারও কিছু যাই আসেনা। সবাই নিলে সংক্রমণ দ্রুত বাড়ার ব্যবস্থা করছে। সংক্রমণ দ্রুত বাড়ায় গরিব আরও গরিব হবে। মহামারি নয় মহা প্রলয়ন স্বনিকটে এই আত্মঘাতী সিদ্ধান্ত নেয়াটা ঠিক হয়নি। এই দুই সপ্তাহ বিপলে গেলো। শুনেছি জলবসন্তের মতোই ছড়ায় ডেলটা সংক্রমণ।

অন্যান্য খবর