× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৪ অক্টোবর ২০২১, রবিবার , ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

আইসোলেশনে রুশ প্রেসিডেন্ট

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার

ঘনিষ্ঠরা আক্রান্ত হয়েছেন কোভিডে। তাই সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আইসোলেশনে চলে গেছেন রুশ প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। মঙ্গলবার এক বিবৃতিতে এ খবর জানিয়েছে ক্রেমলিন। এতে জানানো হয়েছে, পুতিন কোভিড-১৯ টেস্ট করেছেন এবং তিনি কোভিডমুক্ত রয়েছেন। এনবিসি নিউজের প্রতিবেদনে জানানো হয়, এ বছরের এপ্রিল মাসে কোভিড ভ্যাকসিনের ডোজ সম্পন্ন করেন পুতিন। তিনি রুশ ভ্যাকসিন স্পুটনিক-ভি গ্রহণ করেছেন। তারপরেও কোভিড শনাক্ত হওয়া একাধিক ঘনিষ্ঠ কর্মকর্তার সংস্পর্শে আসার পর নিজেই আইসোলেশনে চলে গেছেন তিনি। ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, পুতিনের শারীরিক অবস্থা পুরোপুরি সুস্থ রয়েছে।
তবে তিনি জানাননি ঠিক কতোদিন আইসোলেশনে থাকছেন রুশ প্রেসিডেন্ট। তার স্বাভাবিক কাজকর্ম সেখান থেকেই পরিচালনা করা হবে বলে জানান পেসকভ।

এদিকে পুতিনের ঘনিষ্ঠ কেউ কোভিড আক্রান্ত হয়েছেন কিনা তা জানা যায়নি। তবে তার আশেপাশের একাধিক মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে। গত সোমবারও বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দিয়েছেন পুতিন। সাক্ষাৎ করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সঙ্গেও। রুশ সংবাদ সংস্থা আরআইএ-কে পুতিন বলেন, আমার আশেপাশের অনেকেরই কোভিড শনাক্ত হয়েছে। এখানে কি হচ্ছে তার দিকে আমাদের চোখ রাখতে হবে। আমি নিজেও কোয়ারেন্টিনে চলে যাচ্ছি। আমার আশেপাশে অনেকেই অসুস্থ।
পুতিন আগে থেকে জানলেও কেন সোমবার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিয়েছেন তা নিয়ে প্রশ্ন করা হয় পেসকভকে। উত্তরে তিনি বলেন, চিকিৎসকদের পরীক্ষা ও অন্যান্য কার্যক্রম শেষ হওয়ার পরেই কোয়ারেন্টিনের সিদ্ধান্ত নিয়েছেন পুতিন। সোমবারের অনুষ্ঠানে কারও জীবন বিপন্ন করা হয়নি বলেও দাবি করেন এই মুখপাত্র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর