× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ অক্টোবর ২০২১, বৃহস্পতিবার , ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ২০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

বাংলাদেশের দ্রুত বর্ধনশীল অর্থনীতি, দক্ষ তরুণ কর্মশক্তির দিকে নজর দিন: সুইস রাষ্ট্রদূত

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) সেপ্টেম্বর ২১, ২০২১, মঙ্গলবার, ২:২৮ অপরাহ্ন

বাংলাদেশে বিদেশী বিনিয়োগ বাড়ানোর উদ্দেশ্যে সুইজারল্যান্ডে সোমবার থেকে দুইদিন ব্যাপী ‘রোড শো’ শুরু হয়েছে। ‘ইনভেস্টর সামিট: বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শিরোনামের এই রোড শোতে বাংলাদেশের শেয়ারবাজারসহ সার্বিক অর্থনীতির বর্তমান পরিস্থিতি, বিনিয়োগ সুযোগ-সুবিধা এবং বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তথ্য তুলে ধরা হচ্ছে।

সোমবার সুইজারল্যান্ডের জুরিখ শহরের দ্য ডলডার গ্রান্ড হোটেলের বলরুমে অনুষ্ঠিত রোড শো’র প্রথম দিনের অধিবেশনে আলোচক হিসেবে যোগ দেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড। অধিবেশন শেষে নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইট বার্তায় রাষ্ট্রদূত লিখেছেনঃ

"বাংলার বাঘের উত্থান। এই দেশ এর দ্রুত বর্ধনশীল অর্থনীতি এবং দক্ষ তরুণ কর্মশক্তির দিকে ভালোভাবে নজর দেওয়ার জন্য আজ জুরিখে আমি বিনিয়োগকারীদের আমন্ত্রণ জানিয়েছি। বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা উপস্থাপনের জন্য প্যানেলে যোগদান করতে পেরে সম্মানিত বোধ করছি।"

উল্লেখ্য, আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর জন্য যে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), তারই অংশ হিসেবে এই রোড শো’র আয়োজন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Muhammad Jalal Hussa
২২ সেপ্টেম্বর ২০২১, বুধবার, ৯:২৩

Recently, during the COVID19 period BSEC held road shows in different cities in the USA. Now it is having road show in Switzerland. The outcome, output, result of this type of road show need to be reviewed and analyzed. If the result is zero, then it would be a wastage of taxpayers' money.

Abulkalam Mohammed Z
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ১০:১৭

Look at her comments, she has emphasized on : skilled manpower, skilled manpower and skilled manpower (not just "Labours" with no skills).

Hossain Mohammad Mir
২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার, ৪:৩৬

Very good new, well done.

অন্যান্য খবর