× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠি
ঢাকা, ১৮ অক্টোবর ২০২১, সোমবার , ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ, ১০ রবিউল আউয়াল ১৪৪৩ হিঃ

টিকা নিয়ে শিক্ষার্থী বললেন, ভয় ভয় লাগছে

অনলাইন

রিপন আনসারী, মানিকগঞ্জ থেকে
(৩ দিন আগে) অক্টোবর ১৪, ২০২১, বৃহস্পতিবার, ১২:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ৯:৪০ পূর্বাহ্ন

টিকা নিতে ভয় ভয় লাগছে তারপরও করোনার হাত থেকে রক্ষা পেতে টিকা নিতে এসেছি। সব মিলিয়ে বন্ধুদের সঙ্গে আসতে পারায় ভালই লাগছে। কথাগুলো মানিকগঞ্জ বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর শিক্ষার্থী মিথিলার। আনুষ্ঠানিকভাবে আজ মানিকগঞ্জ থেকে ১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে করোনা ভাইরাসের টিকা শুরু হয়েছে।

মানিকগঞ্জ সদর উপজেলার চারটি স্কুলের ১২ থেকে ১৭ বয়সী ১২০ জন শিক্ষার্থীকে পরীক্ষামূলক করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে। ১২টার দিকে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে বয়স্কদের টিকা দেয়ার বিষয়টি চলমান রয়েছে। স্কুলগামী শিক্ষার্থীদের টিকার আওতায় আনার প্রস্তুতি চলছে।
সেই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার কর্ণেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রাথমিকভাবে পরীক্ষামুলক এই টিকা দেয়ার কর্মসূচি উদ্বোধন করবেন। টিকা দেয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় আগামী ১৪ দিন অবজারভেশনে রাখা হবে বলেও তিনি জানান।

জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান, প্রাথমিকভাবে জেলার চারটি স্কুল থেকে নবম ও দশম শ্রেণির ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। এ পর্যায়ে জেলা শহরের সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ জন সরকারী এস কে বালিকাহছাত্রীদের মাঝে বিদ্যালয়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে বলে তিনি জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
১৩ অক্টোবর ২০২১, বুধবার, ১১:৫১

ভয়ের কিছুই নাই। কানাডার স্কুলগামী ১৪ বছর ও তদুর্ধ বাচ্চাদের টিকা দেওয়া হয়েছে সেপ্টেম্বরে স্কুল খোলার আগেই। নির্ভয়ে টিকা নেও ।

অন্যান্য খবর