× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৭ নভেম্বর ২০২১, শনিবার , ১৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ রবিউস সানি ১৪৪৩ হিঃ

বার্সায় পেদ্রির রিলিজ ক্লজ ৯৭০০ কোটি টাকা

খেলা

স্পোর্টস ডেস্ক
১৫ অক্টোবর ২০২১, শুক্রবার

পেদ্রির উত্থান বেশ চমক জাগানিয়া। গত মৌসুমে বার্সেলোনার জার্সিতে অভিষেকের পর থেকে হয়ে ওঠেন অপরিহার্য। বয়স ১৮ হলেও খেলেছেন টানা ম্যাচ। গত মৌসুমে বার্সার জার্সিতে খেলেন ৩৭ ম্যাচ। জাতীয় দল স্পেনের হয়েও টানা খেলার ধকল নিতে হয়েছে। ইউরো চ্যাম্পিয়নশিপের পর খেলেছেন টোকিও অলিম্পিকে। ক্লাব ও জাতীয় দলে করেছেন নজর কাড়া পারফরমেন্স। তাতে অন্য ক্লাবগুলোর নজরে পড়েছেন এই স্প্যানিশ মিডফিল্ডার।
দলের অন্যতম সেরা তরুণকে ধরে রাখতে আগেভাগেই ‘ব্যবস্থা’ নিয়ে রাখলো বার্সেলোনা। পেদ্রির সঙ্গে আরো ৫ বছর চুক্তি বাড়িয়েছে কাতালানরা। রিলিজ ক্লজ রেখেছে আকাশছোঁয়া।
ম্যানচেস্টার সিটি ও প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) আর্থিক সামর্থ্য কারো অজানা নয়। ইউরোপিয়ান ফুটবলে আবির্ভাব ঘটেছে সৌদি রাজ পরিবারের। ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের মালিকানা এখন তাদের। আর্থিকভাবে শক্তিশালি ক্লাবগুলোর ‘নজর’ এড়াতে বিশাল অঙ্কের রিলিজ ক্লজ রাখার পথে হেঁটেছে বার্সেলোনা। তারা পেদ্রির রিলিজ ক্লজ নির্ধারণ করেছে ১ বিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ৯ হাজার সাত’শ কোটি টাকার সমান। এক বিবৃতিতে বার্সেলোনা জানিয়েছে, ‘বার্সেলোনা এবং পেদ্রি নতুন চুক্তিতে সম্মত হয়েছে। পেদ্রির সঙ্গে ২০২৬ সালের জুন পর্যন্ত চুক্তি সম্পন্ন করেছে বার্সেলোনা। তার রিলিজ ক্লজ ১ বিলিয়ন ইউরো।’ বিশ্ব ফুটবলে সর্বোচ্চ রিলিজ ক্লাজধারী ফুটবলার এখন পেদ্রি। রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমার সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তিনি। দ্বিতীয় স্থানে রয়েছেন রিয়ালের অস্ট্রিয়ান ডিফেন্ডার ডেভিড আলাবা। রিয়াল তারকার রিলিজ ক্লাজ ৮৫০ মিলিয়ন ইউরো। পেদ্রিকে তুলনা করা হয় বার্সা কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে। তার ছাপও রাখতে শুরু করেছেন পেদ্রি। গত মৌসুমে মেসি, সার্জিও বুস্কেটস ও ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের পর সবচেয়ে বেশি পাস খেলেছেন প্রতিপক্ষের অর্ধে। ১ হাজার ১০০ সফল পাস প্রতিপক্ষের অর্ধে খেলেছেন এই স্প্যানিশ টিনএজ তারকা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর