× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার , ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ, ২ জমাদিউল আউয়াল ১৪৪৩ হিঃ

ঢাকা মেডিকেল থেকে রোগী নিখোঁজ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) অক্টোবর ২৭, ২০২১, বুধবার, ৯:৪৮ পূর্বাহ্ন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এক রোগীকে খুঁজে পাচ্ছে না রোগীর স্বজনরা। ঢামেক হাসপাতালের নতুন ভবনে মেডিসিন বিভাগের ভর্তি ছিল ওই রোগী।

গত শনিবার (২৩ অক্টোবর) মাইনুদ্দিন (২৯) কে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের ৬০১ নম্বর ওয়ার্ডের ২৯ নম্বর বেডে ভর্তি করা হয়।

মঈনুদ্দিনের বড় ভাই জালাল উদ্দিন জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে আটটার দিকে ভর্তি ওই রোগীকে কেস স্টাডির জন্য ওই ওয়ার্ড থেকে ওই ভবনের ১০ তলায় বোন ম্যারো বিভাগে নিয়ে যাওয়া হয়। পরে ওই ওয়ার্ড থেকে আর ফিরে আসেনি বলে স্বজনের অভিযোগ।

তিনি জানান, দুপুর ১২টা পর্যন্ত ওই রোগী ফিরে না এলে, আমরা ১০ তলায় খুঁজতে যাই। তখন ওই চিকিৎসককে জিজ্ঞাসা করলে তিনি জানান, রোগী ৭ তলায় চলে গেছে। তখন আমরা ৭ তলায় গিয়েও মাইনুদ্দিনকে খুঁজে না পেয়ে বাধ্য হয়ে সন্ধ্যায় শাহবাগ থানায় জিডি করি।

তিনি আরো জানান, আমাদের গ্রামের বাড়ি ফেনী সদর উপজেলার লক্ষ্মীপুরে। রবিউল হকের ছেলে মাইনুদ্দিন। তার বাম পা ও নিতম্ব ফুলে যাওয়া অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ঢামেক হাসপাতালের নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মোঃ রিয়াজ উদ্দিন জানান, পাঁচ রোগীকে পরীক্ষার জন্য ডা. আশিকুজ্জামান কেস স্টাডির জন্য ১০ তলার বোন ম্যারো বিভাগে ডেকে নিয়ে যায় সবাই যার যার ওয়ার্ডে চলে গেলে ও এক জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে আমরা জানতে পেরেছি।আমরা তাকে অনেক খোঁজাখুঁজি করে না পেলে মাইকিং করেছি। এই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হলে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।এই ঘটনায় রোগীর স্বজনরা শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজমুল হক জানান, ঢামেক হাসপাতালে নতুন ভবনে রোগী নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পরপরই হাসপাতালের আনসার সদস্য ও পুলিশসহ সবাই রোগীকে প্রতিটা জায়গায় খোঁজা হয়েছে। কিন্তু তাকে পাওয়া যায়নি, তবুও হাসপাতালের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সরকারি ইনচার্জ (এএসআই) আব্দুল্লাহ খান বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা জানতে পেরেছি নতুন ভবন থেকে এক রোগীকে খুজে পাওয়া যাচ্ছে না, আমাদের ক্যাম্পের পুলিশ দ্বারা খোঁজাখুঁজি করা হয়েছে। দুঃখের বিষয় তারে এখন পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি, আমরা এই বিষয়টি শাহবাগ থানাকে অবগত করা হয়েছে। এবং হাসপাতাল কর্তৃপক্ষ শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর