× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যু: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২৬ নভেম্বর ২০২১, শুক্রবার

চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায় অরক্ষিত ড্রেনে পড়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ভুক্তভোগী পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় মানবাধিকার সংস্থা আইন ও সালিশ কেন্দ্র (আসক), চিলড্রেন্স চ্যারিটি বাংলাদেশ (সিসিবি) ফাউন্ডেশন এবং ওই শিক্ষার্থীর মামা জাহিদ উদ্দিন বেলাল রিট আবেদনটি করেন। রিট আবেদনের পক্ষে আইনজীবী অনিক আর হক বলেন, আগামী রোববার এই আবেদনের ওপর আদালতে শুনানি হতে পারে।
আবেদনে উল্লেখ করা হয়, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের স্নাতক প্রথমবর্ষের শিক্ষার্থী সেহেরিন মাহবুব সাদিয়ার (১৯) সিটি করপোরেশনের দায়িত্ব অবহেলার কারণে মৃত্যু হয়েছে। চলতি বছরের ২৭শে সেপ্টেম্বর রাত ১০টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ বাদামতলী এলাকায় রাস্তার পাশের অরক্ষিত ড্রেনে পড়ে সাদিয়া নিখোঁজ হন। ২৮শে সেপ্টেম্বর ভোররাত ৩টা ১০ মিনিটে ?দুর্ঘটনাস্থল থেকে প্রায় ১০০ ফুট দূরে তার মরদেহ পাওয়া যায়। আবেদনে জনগণকে দুর্ঘটনা থেকে বাঁচাতে প্রতিটি নির্মাণাধীন এলাকায় পর্যাপ্ত সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে সিটি করপোরেশনের প্রতি আদালতের নির্দেশনা চাওয়া হয় ।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর