× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৮ জানুয়ারি ২০২২, শুক্রবার , ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৪ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জাভি ড্রেসিংরুমে সুন্দর পরিবেশ ফিরিয়েছেন: লাপোর্তা

খেলা

স্পোর্টস ডেস্ক
৫ ডিসেম্বর ২০২১, রবিবার

বার্সেলোনায় যোগ দিয়েই উসমান দেম্বেলেকে আর্থিক শাস্তি প্রদান করেছিলেন জাভি হার্নান্দেজ। অনুশীলনে দেরিতে আসায় ফরাসি তারকাকে দিতে হয়েছিল জরিমানা। তার প্রয়াশই বোঝা যাচ্ছে যে, নিয়মতান্ত্রিক এবং ঐক্যবদ্ধ একটি দল গঠনে বদ্ধপরিকর তিনি। ম্যাচেও জাভির প্রভাব কিছুটা হলেও পড়তে শুরু করেছে। হারিয়ে খোঁজা বার্সেলোনা জাভির কোচিংয়ের প্রথম ম্যাচেই পেয়েছে জয়। গত তিন ম্যাচে হারেনি কোনোটিতে, দুই ম্যাচে রয়েছে জয়। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা মনে করেন, জাভি ফেরায় নতুন আশা দেখতে শুরু করেছে বার্সেলোনা।
লাপোর্তা জানান, জাভি এরইমধ্যে খেলোয়াড়দের মনস্তাত্বিক বিষয় নিয়ে পর্যালোচনা শুরু করেছেন।  টিম স্পিরিট বাড়ানোর জন্য বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন তিনি। যে পন্থাগুলোর ফল ইতিমধ্যেই পাচ্ছে কাতালানরা।
লাপোর্তা বলেন, ‘জাভি দলে উচ্ছ্বাস এবং আশা ফিরিয়ে এনেছে। আমি ড্রেসিংরুমে ভালো পরিবেশ লক্ষ্য করছি।’
বুধবার সন্ধ্যায় ন্যু-ক্যাম্পে খেলোয়াড়দের নিয়ে স্কোয়াড ডিনারের আয়োজন করেন। লাপোর্তা মনে করেন, চ্যাম্পিয়নস লীগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হওয়ার সপ্তাহখানেক আগে এমন সম্মিলিত আড্ডা নিঃসন্দেহে খেলোয়াড়দের উজ্জীবিত করবে।
জাভির গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে আরেকটি হলো, অনুশীলনের মধ্যে বিভিন্ন ধরনের মজার খেলার প্রবর্তন। উদাহরণস্বরূপ, অনুশীলনের সময় খেলোয়াড়দের দুটি দলে বিভক্ত করা হয় এবং যখন ফিটনেস কোচ একটি নম্বর বলেন তখন খেলোয়াড়দের মেঝেতে শুয়ে সেই সংখ্যাটি তৈরি করতে হয়।
তাছাড়া বার্সেলোনার দায়িত্ব নেয়ার পর থেকেই খেলোয়াড়দের সঙ্গে ব্যক্তিগতভাবে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছেন জাভি। খেলোয়াড়দের কাছ থেকে জানতে, তাদের সক্ষমতা সম্পর্কে জ্ঞাত হতে জাভির এই প্রচেষ্টা। মার্টিন ব্রেথওয়েট এ প্রসঙ্গে বলেন, ‘আমি জাভির সঙ্গে কথা বলেছি। সে তার চাহিদা প্রসঙ্গে এবং কী বদলাতে চান তিনি, সে সম্পর্কে আমাকে খোলাখুলি বলেছেন।’
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর