× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

আইসিসি’র মাসসেরা পুরস্কারে বাংলাদেশের ‘প্রথম’ নাহিদা

খেলা

স্পোর্টস ডেস্ক
৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

নিয়ন্ত্রক সংস্থা আইসিসি’র মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার নাহিদা আক্তার। নারী ক্রিকেটার ক্যাটাগরিতে  নভেম্বরের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে আছেন নাহিদাসহ ৩ জন । আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ অ্যাওয়ার্ডের মনোনয়ন পাওয়া প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার নাহিদা আক্তার।

গতকাল এবারের মাস সেরার মনোনয়ন পাওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। পুরুষ ক্রিকেটে বাংলাদেশের কেউ না থাকলেও নারী ক্রিকেটে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদা।

পুরুষ ক্যাটাগরিতে নভেম্বরের পারফরম্যান্সে মনোনীত হয়েছেন বাংলাদেশ সফরে দারুণ ফর্ম দেখানো পাকিস্তানি ব্যাটার আবিদ আলী, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তাদের মধ্য থেকে যেকোনো একজন এই খেতাব জিতবেন।

নারী ক্রিকেটে বাংলাদেশের বাঁহাতি স্পিনার নাহিদার সঙ্গে রয়েছেন পাকিস্তানের বাঁহাতি স্পিনার আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হ্যালি ম্যাথিউস।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুই ইনিংসে আবিদ আলী করেন ১৩৩ ও ৯১ রান। নাহিদা আক্তার মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের পারফরম্যান্স ও বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের ম্যাচের পারফরম্যান্সের জন্য। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে তিন ম্যাচে নাহিদা নেন ১১ উইকেট।
এর এক ম্যাচে পাঁচ উইকেটের (৫/২১) কৃতিত্ব নাহিদার। পরে নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচে তার বোলিং ফিগার ছিল ২/১০ ও ২/২৫। চলতি বছরের মে-তে মুশফিকুর রহীম ও জুলাইয়ে সাকিব আল হাসান আইসিসির পুরুষদের ক্রিকেটে মাসসেরার পুরস্কার জেতেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর