× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২২, বুধবার , ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ফেডারেশনগুলোর ভেন্যু সংকট সমাধানে এনএসসি’র উদ্যোগ

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ জানুয়ারি ২০২২, শনিবার

দেশে প্রায় অর্ধশতাধিক ক্রীড়া ফেডারেশন রয়েছে। কিন্তু তার ৭৫ ভাগেরই  নেই অনুশীলনের নির্দিষ্ট জায়গা। ভেন্যু সংকট থাকায় অনেক খেলাই সময়মতো গড়াতে পারে না। আবার কোনো একটি ভেন্যুতেও হয়ে থাকে একাধিক খেলা। সম্প্রতি জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেশিয়ামের ভেন্যু নিয়েও ঘটেছে ভাঙচুরের ঘটনা। তাই এবার ভেন্যু সংকট সমাধানে উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ৯ই জানুয়ারি সহকারী সচিব জাহাঙ্গীর হাওলাদারের সই করা একটি চিঠি দেশের প্রায় সব ক্রীড়া ফেডারেশনেই পাঠিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে বসার আহ্বান জানানো হয়েছে। তবে ১১ জানুয়ারি সভা হওয়ার কথা থাকলেও কোভিড পরিস্থিতি বেড়ে যাওয়ায় তা স্থগিত করা হয়।
পরবর্তী দিনক্ষণ এখনো নির্ধারণ করা হয়নি। নেপাল সাউথ এশিয়া (এসএ) গেমসে ২৫টি ডিসিপ্লিনে অংশ নিয়ে বাংলাদেশ ১৯টি স্বর্ণপদক পেয়েছে ৬ খেলায়। স্বর্ণ জেতা খেলাগুলোর মধ্যে ক্রিকেটই স্বয়ংসম্পূর্ণ। সবচেয়ে বেশি ১০ স্বর্ণ জেতা আরচারির অনুশীলনের জন্য অবশ্য টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম বরাদ্দ দেওয়া হয়েছে। বাকি চারটি তায়কোয়ান্দো, জিমন্যাস্টিকস, কারাতে ও ভারোত্তোলনের অনুশীলন হয় অন্যদের সঙ্গে ক্রীড়া পরিষদের জিমনেশিয়াম ভাগাভাগি করে। এসএ গেমসে দু’টি রুপা জেতা উশুকে কখনো হ্যান্ডবল স্টেডিয়াম, কখনো শেখ রাসেল রোলার স্কেটিং কিংবা ভাগাভাগি করতে হয় মিরপুর শহীদ সোহ্‌রাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম। সামনেই কমনওয়েলথ, এশিয়ান ও ইসলামিক সলিডারিটি গেমস। তিনটি গেমসের ক্যাম্প করা নিয়ে ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে জিমন্যাস্টিকসের সরঞ্জামাদি ভাংচুরের অভিযোগ ওঠে কুস্তির কর্মকর্তাদের বিরুদ্ধে। তাই টনক নড়েছে দেশের ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ প্রতিষ্ঠানের কর্তাদের। ফলে সকল ডিসিপ্লিনের ক্রীড়াবিদদের জন্য ক্রীড়া স্থাপনাগুলো বহুমুখী ব্যবহারের জন্য এমন সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তারা বসছেন বলে জানা গেছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর