× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

বিজিবি’র অভিযানে ৬ কোটি টাকার ইয়াবা উদ্ধার

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২২, শনিবার, ৮:০১ অপরাহ্ন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। উদ্ধার করা এসব ইয়াবার মূল্য প্রায় ৬ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি।
 
সংস্থাটির কক্সবাজার ব্যাটালিয়ন অধিনায়ক মো: মেহেদি হোসাইন কবির বলেন, শনিবার রাত ১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি পাচারকারীরা ইয়াবার বড় একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে নিয়ে আসবে। ওই সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর কক্সবাজার থেকে একটি চৌকস আভিযানিক টহলদল উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র বালুখাল কাটাপাহাড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পাতে।

তিনি আরও বলেন, রাত দেড়টার দিকে টহলদল দেখতে পায় ৪/৫ জন ব্যক্তি সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের দিকে আসছে। বিজিবি টহলদল তাদেরকে দেখা মাত্র চ্যালেঞ্জ করে সামনের দিকে যায়। এসময় পাচারকারীরা বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে এবং গ্রেপ্তার হওয়ার ভয়ে টহলদলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। টহলদল তখন কৌশলগত অবস্থান নিয়ে তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে পাচারকারীদের লক্ষ্য করে পাল্টা গুলি করলে তাদের সঙ্গে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত নাফ নদী মিয়ানমারের দিকে পালিয়ে যায়।
 
অধিনায়ক বলেন, পরে টহলদল উক্ত স্থান থেকে পাচারকারীদের ফেলে যাওয়া বস্তা তল্লাশী করে ২ লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। আটককৃত ইয়াবার আনুমানিক মূল্য ছয় কোটি টাকা।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর