× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

এমবাপ্পেকে ‘ছোট চুক্তি’র প্রস্তাব পিএসজির

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ জানুয়ারি ২০২২, রবিবার

আগামী গ্রীষ্মে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে কিলিয়ান এমবাপ্পের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। এরই মধ্যে তার রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন উঠেছে। ফরাসি এই সুপারস্টারকে সহজে ছেড়ে দিতে চাইছে না পিএসজিও। সংবাদমাধ্যম টেলিফুট জানিয়েছে, এমবাপ্পের কাছে নতুন চুক্তি প্রস্তাব করেছে ক্লাবটি।
সংবাদমাধ্যমের খবর অনুযায়ী এরই মধ্যে পিএসজির বেশ কয়েকটি অফার ফিরিয়ে দিয়েছেন এমবাপ্পে। তাই ভিন্ন কৌশল নিয়েছেন ক্লাবের মালিক নাসের আল খেলাইফি। এমবাপ্পেকে দুই বছরের একটি চুক্তি অফার করেছেন তিনি। এই চুক্তিতে বেতন ভাতা হতে পারে এমবাপ্পের প্রত্যাশার চাইতেও বেশি। তবে ফরাসি তারকার প্রতিনিধি দল জানিয়েছে, আগামী জুনের আগে নতুন কোনো চুক্তিতে আগ্রহী নয় তারা।
ওসব চিন্তা মাথা থেকে ঝেরে ফেলে এমবাপ্পে মনোযোগী হচ্ছেন চলমান মৌসুমেই। পিএসজিকে উয়েফা চ্যাম্পিয়নস লীগ জেতাতে দৃঢ় প্রতিজ্ঞ এই ফরোয়ার্ড।
গুঞ্জন রয়েছে, আগামী গ্রীষ্মে পিএসজিতে যোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান। সংবাদমাদ্যমের দাবি, এমবাপ্পেকে ধরে রাখতেই জিদানকে আনার পরিকল্পনা হাতে নিয়েছে পিএসজি। স্বদেশি এই গ্রেটের প্রতি শৈশব থেকেই এমবাপ্পে বিশেষ অনুরক্ত। জিদান রিয়ালে থাকাকালীন ক্লাবটিতে যোগ দেয়ার অভিপ্রায় ব্যক্ত করেছিলেন এমবাপ্পে।
২০১৮তে ১৮০ মিলিয়ন ইউরোতে মোনাকো থেকে এমবাপ্পেকে দলে ভেড়ায় পিএসজি। ক্লাবটির হয়ে এরই মধ্যে কয়েকটি রেকর্ডে নাম লিখিয়েছেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। কিছুদিন আগে সবচেয়ে কম বয়সে ইউরোপের শীর্ষ লীগে নির্দিষ্ট কোনো দলের হয়ে দ্রুততম ১০০ গোলের রেকর্ড গড়েন এমবাপ্পে। সব প্রতিযোগিতায় পিএসজির জার্সিতে ১৫৩ ম্যাচে তার গোল ১২৯টি। আর ২০১৭তে ফ্রান্স জাতীয় দলে অভিষেকের পর এখনো পর্যন্ত ৫৩ ম্যাচে ২৪ গোল করেছেন এমবাপ্পে। ২০১৮ ফিফা বিশ্বকাপের যৌথভাবে সর্বাধিক গোলদাতা তিনি। সেবার জেতেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারও।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর