× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

শহরের ক্ষতি করে ব্যক্তিগতভাবে ব্যবসা করতে দেয়া হবে না: আতিক

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

 ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, নগরবাসীর সেবা সুনিশ্চিত করার প্রতিশ্রুতি নিয়ে দায়িত্বে এসেছি। জনসাধারণ কষ্ট করবে, অন্যরা বাড়ি বানাবে রাস্তায় মালামাল রেখে তা হতে দেয়া যায় না। শহরের বারোটা বাজিয়ে কাউকে ব্যক্তিগত ব্যবসা করতে দেয়া হবে না। কেউ ড্রেন বন্ধ করে দোকান বসিয়েছে, কেউ সরকারি পয়সায় করা চমৎকার রাস্তা-ফুটপাথ দখল করে বাড়ি নির্মাণ করছে। এগুলো অন্যায়, এগুলো মেনে নেয়া যায় না। বুধবার সকালে রাজধানীর মহানগর আবাসিক এলাকা ও পশ্চিম রামপুরা এলাকায় ঝটিকা পরিদর্শনে গিয়ে নানা অনিয়ম দেখে তিনি এসব কথা বলেন। এ সময় সড়কে নির্মাণসামগ্রী রেখে জনসাধারণের চলাচল ব্যাহত এবং ফুটপাথের টাইলস ভাঙার দায়ে দুইটি বাড়ির নির্মাণকাজ সম্পূর্ণ বন্ধ রাখার নির্দেশ দেন। এ ছাড়াও অব্যবস্থাপনার দায়ে কয়েকটি দোকান মালিকের ট্রেড লাইসেন্স পরীক্ষা করে জরিমানার নির্দেশও দেন।
পাশাপাশি অনুমোদন না থাকায় তাৎক্ষণিকভাবে কয়েকটি দোকান বন্ধ করে দেন। তিনি বলেন, আমাদের নিজেদের এগিয়ে আসতে হবে। আমরা সকলে মিলে সচেতন হলে কেউ ফুটপাথ ও রাস্তা বন্ধ করতে পারবে না। কেউ ড্রেনে পানি প্রবেশের লাইন বন্ধ করতে পারবে না। এ সময় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর এসএম শরিফ-উল-ইসলাম উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর