× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শাবিতে অনশনে অসুস্থ শিক্ষার্থীকে হাসপাতালে প্রেরণ

অনলাইন

শাবি প্রতিনিধি
(৩ মাস আগে) জানুয়ারি ২০, ২০২২, বৃহস্পতিবার, ১:০৩ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার দুপুর দেড়টায় তার শরীর নিস্তেজ হয়ে যাওয়ায় তাকে এম্বুলেন্সে করে সিলেটের একটি হাসপাতালে নেয়া হয়েছে।

কাজল দাশ নামে ওই শিক্ষার্থী বুধবার বিকেল ৩টা থেকে ২৪ জনের সাথে অনশনে অংশ নেন।

অনশনকারী শিক্ষার্থী শাহরিয়ার আবেদিন জানান, তারা পানিসহ কোনো ধরনের তরল খাদ্য গ্রহণ করছেন না। যার ফলে অনেকেই নিস্তেজ হয়ে যাচ্ছেন। তবে ভিসির পদত্যাগ না করা পর্যন্ত কেউ অনশন ভাঙবেন না।

গতকাল বুধবার বিকেল ৩টা থেকে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত ২২ ঘণ্টার মত চলছে অনশন। শিক্ষার্থীরা জানান, ভিসির পদত্যাগ হওয়া পর্যন্ত তারা অনশন চালিয়ে যাবেন।

অনশনকারী শিক্ষার্থী জাহিদুল ইসলাম অপূর্ব বলেন, ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত আমাদের অনশন চলবে। আমাদের মধ্যে দুইজন অসুস্থ হয়েছেন। এ্যাজমা ও জ্বর দেখা দিয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
তবে তারা অনশন ভাঙেনি।

এদিকে রোববার শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার পর থেকেই শিক্ষার্থীরা ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ প্রক্টরিয়াল বডি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের পদত্যাগের পাশাপাশি পুলিশের দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে আসছে। এখন পর্যন্ত পদত্যাগের ঘোষণা না আসায় তারা আল্টিমেটাম এবং আমরণ অনশনের কথা বলেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা ভিসির বাস ভবনের সামনে অনশনের পাশাপাশি বিক্ষোভ কর্মসূচি পালন করছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Shobuj Chowdhury
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১:৪৮

Dear students: you are making a big mistake, you gotta fight like a lion. Starving until death is not a bravery. Hold, protect and expand your ground. Stay strong. Eat well.

Siddq
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১২:২০

ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ সাহেবের মত একজন জগৎ বিখ্যাত মানুষের বিরুদ্ধে ছাত্ররা ক্ষেপে গেল কেন? যাইহোক আর কয়েকটা দিন ভিসি থাকতে পারলে উনার বেহেস্ত নসিব হয়ে যাবে না আর নোবেল কমিটিও ওনাকে নোবেল প্রাইজ দিবেনা। বাংলাদেশে আরও অনেকে এই নোবেলের জন্য এক যুগের উপর অপেক্ষা করেও পাচ্ছে না। তাহলে এই সোনার হরীন ছেরে দিলেই তো ল্যাটা চুকে যায়। পুলিশও ফুল বাদ দিয়ে নৈমিততিক আয়ের দিকে নজর দিতে পারতো।

অন্যান্য খবর