× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

টানা ৫ দিন বিরতির পর আজ বসছে সংসদ অধিবেশন

দেশ বিদেশ

সংসদ রিপোর্টার
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

টানা ৫ দিন বিরতির পর আজ রোববার চলতি সংসদের ১৬তম অধিবেশন (শীতকালীন) আবারো বসছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বেলা ১১টায় সীমিতসংখ্যক সদস্যদের উপস্থিতিতে অধিবেশনের বৈঠক শুরু হবে। বৈঠকে বহুল আলোচিত নির্বাচন কমিশন (ইসি) গঠন সংক্রান্ত প্রস্তাবিত আইনসহ কয়েকটি বিল উত্থাপন করা হবে। সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, অধিবেশনের তৃতীয় দিন রোববারের কার্যতালিকায় ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল-২০২২’ অন্তর্ভুক্ত রয়েছে। আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক ওই বিলটি উত্থাপনের পর অধিকতর পরীক্ষার জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হবে। এছাড়া আজ অধিবেশনে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম ‘জেলা পরিষদ (সংশোধন) বিল-২০২২’ ও স্থানীয় সরকার (পৌরসভা) বিল-২০২২ এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী ‘বাণিজ্য সংগঠন বিল-২০২২’ উত্থাপন করবেন। বিল উত্থাপন শেষে অধিবেশনে প্রেসিডেন্টের ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাব নিয়ে সাধারণ আলোচনা অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, চলতি সংসদের ১৬তম অধিবেশন গত ১৬ই জানুয়ারি শুরু হয়।
করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত অধিবেশনের প্রথম দিনেই ভাষণ দেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ। ওই ভাষণের ওপর দ্বিতীয় দিন ১৭ই জানুয়ারি ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী। ওই প্রস্তাব নিয়ে ওই দিনের আলোচনা শেষে অধিবেশন ৫ দিনের জন্য মুলতবি করা হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর