× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

বল টেম্পারিংয়ে ৪ ম্যাচ নিষিদ্ধ ডাচ ক্রিকেটার

খেলা

স্পোর্টস ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২, বুধবার

বল বিকৃতি ঘটিয়ে পাঁচ রান জরিমানা গুনলো নেদারল্যান্ডস দল। আর ৪ ম্যাচ নিষিদ্ধ হয়েছেন দলের পেসার ভিভিয়ান কিংমা। আইসিসি’র আচরণ বিধির ৪১.৩ ধারা ভঙ্গ করেন তিনি। নেদারল্যান্ডসের আগামী ৪ ম্যাচ (টি-টোয়েন্টি কিংবা ওয়ানডে) খেলতে পারবেন না কিংমা। তার নামের পাশে জুড়ে দেয়া হয়েছে ৫টি ডিমেরিট পয়েন্টও। কিংমা শাস্তি মেনে নেয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।
ঘটনা গত মঙ্গলবারের। আফগানিস্তান-নেদারল্যান্ডসের মধ্যকার ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে বল টেম্পারিং করেন ডাচ ক্রিকেটাররা। আফগানিস্তানের ইনিংসের ৩১তম ওভারে আম্পায়ার লক্ষ্য করেন, নেদারল্যান্ডস দলের খেলোয়াড়দের দ্বারা বল টেম্পারিং (বলের আকৃতি বদল) হয়েছে।
৩১তম ওভারে কিংমা নখ দিয়ে বল ঘষছিলেন। তবে ওই সময় আম্পায়ার নির্দিষ্ট কোনো ক্রিকেটার নয়, পুরো দলকে ৫ রান জরিমানা করেন। এই রান যোগ হয় আফগানিস্তানের দলের স্কোরকার্ডে। ওই ওভারে গ্লোভার ২ রান দিলেও আম্পায়ার প্রদত্ত শাস্তিতে আফগানিস্তান পায় মোট ৭ রান। নির্ধারিত ২০ ওভারে আফগানরা সংগ্রহ করে ৫ উইকেটে ২৫৪ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৭৯ রানে অলআউট হয়ে যায় নেদারল্যান্ডস। ৭৫ রানের জয়ে ডাচদের হোয়াইটওয়াশ করে আফগানিস্তান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর